গাজী তারেক আজিজ
আমি খুব কষ্ট পেয়েছি মি. হুলস্থূলের আচরণে। যেহেতু আমি গত মাসে নিবন্ধিত তাই তার সম্পর্কে জানতাম না। এখন দেখলাম! জানলাম! বুঝলাম! শিখলাম! উপরওয়ালা উনাকে হেদায়েত করুন। আমিন। সবাই ভালো থাকুন।
গাজী তারেক আজিজ
আমি মোটেও ভাবি নাই কোন প্রতিশ্রুতিশীল কবি এমন আচরণ করতে পারে। আর সম্পাদক তো লেখকের কাছ থেকে ভালো লেখাটাই বের করে আনার কাজটিই করেন বলে জানতাম। লেখার সমালোচনা করা দোষের নয় মোটেই। লেখার মান যদি গ্রহণযোগ্য বা মান সম্মত না হয় ব্যক্তিগত আক্রমণ কেন? লেখকের কি অপরাধ? । সবাই তো চায় ভালো লেখাটাই পাঠককে উপহার দিতে। অথচ অবাক করা ব্যাপার হলো মি. সাব এডিটর সে কাজটিই করেছেন। জানি না কাকে খুশি করার জন্য এই আচরণ! উনি সংশয় প্রকাশ করেছেন সমালোচনা সওয়ার মতো সাহস আমার আছে কি? আমি অত্যন্ত বিনয়ের সাথে মি. সাব এডিটরকে বলতে চাই- এই কাজটি আমার পেশা নয়। আমি চাইলেও সব সময় লিখতে পারি না। যখন মনে আসে তখন লিখি। ইদানিং সেই কাজটা মোবাইলেই সেরে ফেলি। জানি না অন্যদের এমন হয় কিনা- একটি কবিতা লেখার আগে ঘুম স্বেচ্ছা নির্বাসনে যায়।
আপনার যায়গায় আমি হলেও কষ্ট পেতাম গাজী তারেক আজিজ ভাই। জনাব "সাব এডিটর" একটা ভুল করেছেন এবং ভুল বুঝতে পেরে তার বিতর্কিত মন্তব্য মুছে ফেলে আপনার কাছে ক্ষমা চেয়েছেন - "আসলে উনাকে আমি সাক্ষাৎ চিনি না জানিও না তাই উনার সাথে আমার এমন আচরণ দেখানো উচিৎ হয় নাই সেজন্য আমি তারেক ভাইয়ের কাছে ক্ষমাপ্রার্থী আশাকরি তারেক ভাই মনে কোন কষ্ট রাখবেন না। তারেক ভাই আপনাকে এই সাইডটিতে স্বাগতম জানাচ্ছি। ভালো থাকুন। ধন্যবাদ। "। সাহিত্য চর্চা ছাড়া এখানে আমাদের আসার আর কোন কারণ নেই। সুস্থ সাহিত্য চর্চার স্বার্থে আমার বিনীত অনুরোধ, আপনি আশা করি তার বদান্যতার প্রতিমূল্য দেবেন এবং সব বিতর্কিত মন্তব্য মুছে দেবেন। সাহিত্য হোক শুদ্ধতায়।
শ্রদ্ধেয় সাবের ভাই আমি যদি সমালোচনা সহজভাবে না নিতাম তাহলে পাঠকের বিভিন্ন মন্তব্যের জবাব দিতাম না । আমার খুব ইচ্ছে ছিলো ভালো-খারাপ, গ্রহণযোগ্য-অগ্রহণযোগ্য সকল মন্তব্য স্পেসে থাকলে আমাকে মূল্যায়ন করতে সুবিধা হবে পাঠকের। আমি যথাশীঘ্রীই ওই সকল মন্তব্য মুছে দেবো (আপনার অনুরোধে)। নবশুদ্ধতায় জাগুক গল্প-কবিতা। ভালো থাকুন। ধন্যবাদ।
গাজী তারেক আজিজ
গত ১২ ডিসেম্বর আমি ঈর্ষা সংখ্যায় কবিতা সাবমিট করেছি। এসব বুঝলে আমি ভোটিং বন্ধ রাখতাম। তবে এখনি সবার নিকট আমার নিবেদন আমার পরবর্তী কবিতায় ভোট না দেয়ার জন্য। একজন মানুষকে কতভাবে বিচলিত করা যায় শিখলাম। ভবিষ্যতে কাজে আসবে।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।